Sunday, February 22, 2009

গাজিপুরে বোমাহামলা- আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে সরকারকে আরো জোরদার হওয়া উচিত

গাজিপুরে বোমাহামলা- আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে সরকারকে আরো জোরদার হওয়া উচিত

২০ শে ফেব্রুয়ারি, ২০০৯ রাত ১০:২০

শেয়ার করুন: Facebook

জে এম বি বোমাহামলা বেশ কয়েক বছর আগে বেশ ভীতির সন্চার করেছিল। উদিচীর অনুষ্ঠানে হামলা, সারাদেশে একযোগে হামলা, শেখ হাসিনার জনসভায় হামলা, গাজিপুরে বোমাহামলায় আইনজীবি হত্যা ইত্যাদি জনগনকে উদ্বেগে ফেলে দেয়। সারা দেশ ব্যাপি এক বিরাট শংকা দেখা দেয়। শংকাটা এতই গভীর হয়ে দাঁড়ায় যে, একযোগে যেদিন হামলা হয় সেদিন আমাদের ল্যাব ক্লাশ থেকে স্যার ছুটি দিয়ে দেয়। ল্যাব শিক্ষক আমাদেরকে অতি দ্রুত যার যার বাড়ি চলে যেতে বলে। বাসায় পৌছানোর আগ পর্যন্ত আমি স্থির হতে পারিনি সেদিন। মিরপুর বাংলা কলেজ হতে গুলশান পুরো রাস্তায় মানুষজন তেমন ছিলনা সেদিন।
সে যা হোক, সরকারের আন্তরিক চেষ্টায় অল্পদিনেই জে এমবির কার্যক্রমকে পঙ্গু করে দেয়া সম্ভব হয়। কিছুদিনের মধ্যেই সকল জে এমবি লীডারই ধরা পড়ে এবং ধারাবাহিকতায় তাদের ফাঁসি হয়। সবাই অনেকটা নিশ্চিন্তেই ছিল এতদিন। আবার আজকের গাজিপুরে জে এমবির হামলা সবাইকেই আবার সেই পুরোনো শংকায় ফেলে দেবে। জে এমবির ব্যাপারে সরকারকে জোর ব্যবস্থা নিতে হবে।

সরকার ক্ষমতা গ্রহনের পর থেকে তাদের দলের ছাত্র সংগঠনকে তারা দিনের পর দিন ছাড় দিয়ে আসছে। আর তাতে দেশের সব স্থানেই আইন পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রনের বাইরে চলে যাচ্ছে। আর আমার ধারনা, জে এমবি এই সুযোগটাই নিয়েছে।

সরকারের প্রতি আরজি, দয়া করে আইন শৃংখলার দিকে নজর দিন। সন্ত্রাসী কোন দলের হতে পারেনা। ছাত্রলীগের মধ্যে যারা সন্ত্রাস করে বেড়াচ্ছে, তাদের ছাড় দেয়াটা ঠিক হচ্ছে না। কেননা, এদের নিয়ে আপনারাই দুদিন পর সমস্যায় পড়বেন। ইতিমধ্যে তাদের কারনেই আজকের সমস্যা অবতারনা হয়েছে।...

No comments: