Sunday, February 22, 2009

সত্য বেফাঁস হয়েই বেরিয়ে গেল প্রধান পুলিশ কমিশনারের বক্তব্যে

সত্য বেফাঁস হয়েই বেরিয়ে গেল প্রধান পুলিশ কমিশনারের বক্তব্যে

০২ রা জানুয়ারি, ২০০৯ দুপুর ২:৫৪

শেয়ার করুন: Facebook

গত দুটি বছর জরুরী অবস্থার মধ্যে দেশের মানুষকে জিম্মি করে তত্তাবধায়ক সরকার দেশের মানুষকে নীতি শেখাতে চেয়েছিলেন। দেশের রাজনীতিবিদদের দুর্ণীতিগ্রস্ত আর স্বৈরাচার প্রমান করতে চেয়েছিলেন তারা। তারা প্রতিটি প্রতিষ্ঠানকে তাঁদের সময়কালে পরিচ্ছন্ন ভাবে পরিচালনা করে আগামীর দেশচালকদের কাছে নজীর সৃষ্টি করতে চান জানিয়ে টিভি রেডিও আর ইন্টারনেটে তা তুমুলভাবে প্রচার করেছেন। কিন্তু সত্যিকার অর্থে তারা কি করেছিলেন?

তাঁরা দুর্নীতি দমন কমিশনকে ঢেলে সাজিয়েছেন, কেননা এর আগে যারা দায়িত্বে ছিলেন তাঁরা নাকি এই কাজে সক্ষম নন। তাই এলেন হাসান মশহুদ চৌধুরী। যিনি কিনা আগের তত্তাবধায়ক সরকারের আমলে সামরিক বাহিনীকে মাঠে নামানোর বিরোধীতা স্বরুপ পদত্যাগ করেছিলেন। আর পরে সামরিক শাষিত সরকারের অন্ধ গোলামী করতে এলেন দুর্নীতি দমন কমিশনে। যা করলেন গত দুবছরে সবার চোখের সামনে থেকে এখনো মিলিয়ে যায়নি।

তত্তাবধায়ক সরকার পুলিশকে বারবার রাজনৈতিক সরকারের হয়ে কাজ করার অভিশাপ থেকে দুর করতে চেয়েছিলেন। এ নিয়ে বড় বড় কথাও হয়েছে অনেক। আর তাদের এক্ষেত্রে অবদান কি ছিল তা বেফাঁস হয়ে বেরিয়ে গিয়ে সত্যকে উদ্ভাসিত করে দিয়েছে প্রধান পুলিশ কমিশনারের আবেগী বক্তব্যের মাধ্যমে। তিনি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে বেফাঁসভাবেই বলে দিলেন, " গত সাইত্রিশ বছরে কি আমরা একবারও পেরেছি স্বাধীনভাবে কাজ করতে?"

উল্লেখ্য এই সাইত্রিশ বছরের মধ্যে শেষ দুবছর হলো বর্তমান তত্তাবধায়ক সরকারের শাষনামল।

আমরা কি আদৌ কখনো পরিবর্তন দেখতে পাব এদেশে?

No comments: