Sunday, February 22, 2009

২৮ শে অক্টোবর- আমার কিছুই বলার নেই।

২০০৬ এ এইচ এস সি পরীক্ষার সুবাদে বেশ কিছু পু্রোনো বন্ধুর সাথে আবার নতুন করে সম্পর্ক তৈরি হলো। বেশ কিছুদিন মেলামেশার পর তাদের ব্যাপারে জানতে পারলাম তারা নাকি এক বিশেষ সংগঠন "বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির" এর কর্মী। এদের কাজকর্ম সম্বন্ধে তখন থেকে আমি ওয়াকিফহাল হয়েছি। তার পর পরীক্ষা শেষ হল। রমজান এল, পার হয়ে ঈদ এল। ঈদের পরপরই সরকারের ক্ষমতা ছেড়ে নির্বাচনী আবহাওয়ার সৃষ্টি করার কথা। ঈদের পরদিন গাজিপুর বেড়াতে যেয়ে অসুস্থ হয়ে পড়ি। ২৮ অক্টোবর আমি অত্যন্ত অসুস্থ ছিলাম। বিকেলেই প্রথম বিভিন্ন চ্যানেল গুলো এক দানবীয় তান্ডব প্রচার করতে শুরু করল।

রাতের বেলা যখন খবর পূর্ণাঙ্গতা পেল তখন দেখি এমন কতগুলো নাটকীয় সংবাদ দেখানো হল যা ঘটার কথা কল্পনাও করা যায়না। আগেরদিন জলিল মিয়ার লগি বৈঠার আন্দোলন তথা মানুষ খুন করার আহবান আমরা পরিষ্কার শুনেছি। তারপর পরেরদিন তার আদেশের পালনের অবস্থাও দেখেছি। তারপর খবর কাগজ ও চ্যনেলের মিথ্যাচারও দেখেছি। তার পরের বছরও তার কমতি হয়নি। কিছুক্ষন আগে খবর দেখলাম অনেকগুলো চ্যনেলে। এবার যেন মিথ্যাচার, সত্য গোপন আর উল্টো খবর সব একসাথে পরিকল্পিত ভাবে প্রকাশিত হলো।

তবু আমার কিছুই বলার নেই। বলে লাভও নেই। যারা বাকশাল গঠন করে ক্ষমতা কুক্ষিগত করার উদাহরণ রেখেছে অনেক আগেই। ক্ষমতায় থাকাকালীন তান্ডবতো সবাই জানেই। তাদের প্রতিদ্বন্ধীকে দিনে দুপুরে খুন করা কোন অভাবনীয় কিছু নয় এবং তাদের পোষা কুত্তা মার্কা খবর মাধ্যমগুলো যে শাক দিয়ে মাছ ঢাকবে তাও অনেকটাই স্বাভাবিক। তাই তাদেরকে স্বাগত জানাই বাংলাদেশকে কসাইখানা বানানোর আর আমরাও তাদের আদর পাওয়ার জন্য প্রস্তুত হয়ে যাই।

No comments: